• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৮ পূর্বাহ্ন |
Headline :
জলঢাকা প্রেসক্লাব কমিটির সঙ্গে নির্বাহী অফিসারের মতবিনিময় ডোমার সদর ইউনিয়নে বিএনপির জনসমাবেশ গোমনাতী বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৮টি দোকান ভস্মীভূত কিশোরগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও নিয়োগে অনিয়মের অভিযোগ জলঢাকায় সাবেক চেয়ারম্যান খোকনের মৃত্যুতে জাতীয় পার্টির শোকসভা নীলফামারীতে সংবাদকর্মীদের সঙ্গে নবাগত ডিসির মতবিনিময় ডোমার উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নে বিএনপির জনসমাবেশ নীলফামারীতে এক যুগ পর স্বামীর হত্যার মামলা করেছে স্ত্রী স্বেচ্ছাসেবকদল নেতা হত্যার প্রতিবাদে নীলফামারীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ ছাত্র কল্যাণ পরিষদের ২৩ সদস্য বিশিষ্ট নীলফামারী জেলা কমিটি অনুমোদন

ভারত থেকে পেঁয়াজ ও চিনি আনছে সরকার : বাণিজ্য প্রতিমন্ত্রী

ডেস্ক রির্পোট / ২২ Time View
Update : শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৮ পূর্বাহ্ন

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে ভারত থেকে পেঁয়াজ ও চিনি আমদানি করা হবে।

শুক্রবার (২৬ জানুয়ারি) বেলা ১১টায় টাঙ্গাইলের দেলদুয়ারে নিজ বাসভবনে স্থানীয় নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

আহসানুল ইসলাম টিটু বলেন, আসন্ন রমাজান মাসে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে। ভারত থেকে ২০ হাজার টন পেঁয়াজ ও ৫০ হাজার টন চিনি আমদানি করা হবে। সেই সঙ্গে ব্রাজিলসহ কয়েকটি দেশ থেকে চিনি ও তেল আসছে।

তিনি বলেন, আমরা দেশের আমদানিকারক ও উৎপাদনকারীদের সঙ্গে কথা বলেছি। শুল্ক যাতে যৌক্তিক পর্যায়ে আনতে এনবিআরে প্রস্তাব পাঠানো হয়েছে।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, রমজান উপলক্ষে যথেষ্ট পরিমাণ পণ্য মজুতের কথা জানিয়েছে আমদানিকারক, লোকাল উৎপাদক, কৃষি বিভাগ, খাদ্য বিভাগ, মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগ। এ ছাড়াও তিন মাসের নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুত আছে। কেউ যেন কৃত্রিমভাবে যেন দাম বাড়াতে না পারে প্রধানমন্ত্রী নির্দেশনা অনুসারে আমরা কাজ করছি। তাদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, আন্তমন্ত্রণালয়ের সঙ্গেও আমাদের বৈঠক হয়েছে। উদ্যোক্তা থেকে ভোক্তা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে পণ্য পৌঁছে দেওয়া হবে। এ ছাড়া ১ কোটি মানুষকে টিসিবির কার্ড দিয়ে রমজানে পাঁচটি পণ্য দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category