• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন |

জাতীয় পথ নাট্যোৎসব উপলক্ষ্যে ডোমারে দুইটি পথনাটক মঞ্চায়িত

মোসাদ্দেকুর রহমান সাজু,স্টাফ রিপোর্টার,ডোমার নীলফামারী / ৩১ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

“রাজনীতির মাপকাঠি, শিল্প সাহিত্যে সংস্কৃতি’—এই স্লোগানকে সামনে রেখে নীলফামারীর ডোমারে জাতীয় পথ নাট্যোৎসব-২০২৪ উপলক্ষ্যে ‘যায় দিন-ফাগুনো দিন’ ও ‘পাকমোটর-বাংলামোটর’ নামক দুইটি পথনাটক মঞ্চায়িত হয়েছে।

বুধবার ২৮ ফেব্রুয়ারী বিকাল সাড়ে ৫ টায় ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠস্থ কেন্দ্রীয় শহিদ মিনারে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের আয়োজনে দুইটি নাট্য দলের পরিবেশনায় ২টি পথনাটক মঞ্চায়িত হয়।
ডোমার সাহিত্য ও সংস্কৃতি পরিষদের পরিবেশনায় ও মিজানুর রহমান সোহাগের নির্দেশনায় মঞ্চস্থ হয় নাটক ‘পাকমোটর-বাংলামোটর’ এবং বাসুদেব রায়ের সহ-নির্দেশনায় আবহ সংগীতে ছিলেন পরশ কুমার চন্দ। নাটকটিতে অভিনয় করেন—বাসুদেব রায়, আনোয়ার হোসেন ও মঞ্জুর আলম।

এরপর, ডোমার নাট্য সমিতির পরিবেশনায় মঞ্চস্থ হয় পথ নাটক ‘যায় দিন ফাগুনো দিন’। মিলন চৌধুরীর রচনায়, মিজানুর রহমান সোহাগ ও আরমিন আক্তার জাহানের নির্দেশনায় ও মাসুদ বিন আমিন সুমনের শিল্প নির্দেশনায় নাটকটি মঞ্চায়িত হয়। পরশ কুমার চন্দের আবহ সংগীতে নাটকটির ব্যবস্থাপনায় ছিলেন—মোজাফফর আলী।

ডোমার সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সাবেক সাধারণ সম্পাদক আরমিন আক্তার জাহানের সঞ্চালনায় এসময় স্বাগত ও শুভেচ্ছা বক্তব্য রাখেন—ডোমার নাট্য সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সহিদার রহমান মানিক, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, যুগ্ম-সাধারণ সম্পাদক ও ডোমার সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সভাপতি মিজানুর রহমান সোহাগ প্রমুখ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category