• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন |

নীলফামারীতে তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন

নাসির উদ্দিন শাহ মিলন,বার্তা সম্পাদক / ১৯ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন

নীলফামারীতে তিন‌ দিন ব্যাপী কৃষি ও গ্রামীণ উন্নয়ন মেলা শুরু হয়েছে। মঙ্গলবার (২৫ জুন) বেলা ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন সাবেক মন্ত্রী ও সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক আজিজুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ। এতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল হকের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আতিক আহমেদ।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু একটি নির্দিষ্ট বিষয় নয়, পুরো বাংলাদেশের প্রত্যেকটি বিষয় নিয়ে ভাবেন। এদেশের কৃষকদের নিয়ে ভাবেন। কৃষকদের যত বেশি সমৃদ্ধ করা যাবে, দেশ তত বেশি সমৃদ্ধ হবে। কৃষকদের বাদ দিয়ে উন্নত বাংলাদেশ গড়া অসম্ভব। দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে এক ইঞ্চি জায়গাও খালি রাখা যাবে না। তবেই ২০৪১ সালের মধ্যে স্বপ্নের বাংলাদেশ গড়া সম্ভব।’
সদর উপজেলা কৃষি কর্মকর্তা আতিক আহমেদ জানান, ‘রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের (১ম সংশোধিত) আওতায় এ মেলার আয়োজন করা হয়েছে। আগামী পরশু তথা শুক্রবার পর্যন্ত মেলা চলবে। মেলায় বিভিন্ন ধরনের ফসল, ফল-মূল এবং প্রযুক্তির সম্মিলনে ২২টি স্টল তৈরি করা হয়েছে। যা থেকে কৃষির পাশাপাশি কৃষকরাও সমৃদ্ধ হবে। ‘
এসময় উপজেলা পরিষদের পক্ষ থেকে অগ্নিকাণ্ড ও সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের মাঝে অর্থ সহায়তা, শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল, সদর উপজেলা এলজিইডির উদ্যোগে টিউবওয়েল ও সিলিং ফ্যান বিতরণ, উপজেলা সমবায় অফিসের উদ্যোগে নারীদের মাঝে গাভিপালনের জন্য ১৪লাখ টাকার ঋণের চেক বিতরণ এবং পাঁচজন বীরমুক্তিযোদ্ধার কাছে বীর নিবাসের চাবি হস্তান্তর করেন সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। অনুষ্ঠানে জেলা ও উপজেলার পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category