• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন |

জলঢাকায় আনন্দলোক ট্রাস্টের  শিক্ষা উন্নয়ন কমিটির আলোচনা সভা 

রাশেদুজ্জামান সুমন / ৫৪ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

নীলফামারীর জলঢাকা উপজেলায় মানসম্মত শিক্ষার উন্নয়নে আনন্দলোক ট্রাস্টের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । বৃস্হপতিবার দুপুরে  অণির্বান বিদ‍্যার্থী সরকারি প্রাথমিক বিদ‍্যালয় হলরুমে “স্বপ্ন” প্রকল্পের আয়োজনে শিক্ষা অফিসার শরিফা আক্তারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সহকারী শিক্ষা অফিসার আব্দুল মান্নান, হাবিবুর রহমান, হারুনুর রশীদ,কৃষ্ণা কাবেরী, আরমানা বেগম, নিলুফা আক্তার, আনন্দলোক ট্রাস্ট্রের জেলা সমন্বয়কারী ধীরাজ রায়, এডুকেশন সুপারভাইজার পরেশ চন্দ্র সিনহা, এডুকেশন সাপোর্ট অর্গানাইজার ময়েন উদ্দিন, মনি রানী রায় ও বাব্বী সহ বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক, অভিভাবক ও সংশ্লিষ্ট ট্রাস্টের কর্মকর্তা কর্মচারীরা।
আনন্দলোক ট্রাস্ট উপজেলার গোলনা, ধর্মপাল ও শিমুলবাড়ি ইউনিয়নে ১০ টি অনুন্নত প্রাথমিক বিদ‍্যালয়ে শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন কাযক্রম পরিচালনা করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় বিদ্যালয়ে বিভিন্ন প্রকার শিক্ষা উপকরণ প্রদান করছেন। যেমনঃ প্রতিটি বিদ্যালয়ে শিশুদের পড়াশুনায় আগ্রহী করে তোলার জন্য লাইব্রেরী স্থাপন, শিশুদের জন্য প্রয়োজনীয় খাতা, কলম, পেন্সিল, রং পেন্সিল, চিকিৎসা সেবা, সাংস্কৃতিক চর্চার জন্য হারমনিয়াম, তবলা সেট, পিটি প্যারেডের জন্য ড্রাম সেট, খেলার জন্য ফুটবল, ক্রিকেট সেট, হ্যান্ড বল, ক্যারাম বোর্ড, লুডু, দাবা, বাগাডুলি, ফ্রিসবি, প্রি শ্রেণির শিশুদের জন্য চার কর্ণারের উপকরণ, স্লিপার, ব্যালান্সবার, রকিং ঘোড়া ইত্যাদি উপকরণ এবং শিক্ষকদের জন্য প্রয়োজনীয় উপকরণ ম্যাট, চক, ডাস্টার, ক্ষুদ্র মেরামতের কাজ, রেজিষ্টার, টুল এবং বিভিন্ন চার্ট ইত্যাদি উপকরণ প্রদান করেছেন।
এছাড়াও প্রাথমিক শিক্ষা সমাপ্তকারীর (পঞ্চম শ্রেণি পাশকৃত ) শিশুদের লেখাপড়া নিয়মিত করণ ও ঝরে পড়া রোধ করার নিমিত্তে চাহিদা অনুযায়ী স্কুল ব্যাগ ও ছাতা প্রদান করেছেন। শিক্ষা উপকরণগুলি মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে ভুমিকা পালন করছে। আলোচনা সভায় সরকারের পাশাপাশি আনন্দলোক ট্রাস্ট শিক্ষার্থীদের লেখাপড়ার মান কিভাবে বাড়াবে ও বিদ‍্যালয়ে শিক্ষার পরিবেশ সুন্দর করার পরামর্শ গ্রহণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category