• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন |

দিনব্যাপী পাটবীজ উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ কর্মশালা ডোমারে অনুষ্ঠিত

মোসাদ্দেকুর রহমান সাজু,স্টাফ রিপোর্টার,ডোমার নীলফামারী / ১৪৬ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন

মোসাদ্দেকুর রহমান সাজু,স্টাফ রিপোর্টার,ডোমার নীলফামারীঃ “বঙ্গবন্ধুর সোনার দেশ, স্মার্ট পাট শিল্পে বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের আওতায় নীলফামারীর ডোমারে দিনব্যাপী পাটবীজ উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ কর্মশালা ২০২৪ ইং অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ০৪ জুলাই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল আলম বিপিএএ সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ ফারুক আহমেদ (উপ-সচিব) উপ-পরিচালক (পরীক্ষন) ও উপ-প্রকল্প পরিচালক (অ:দা) পাট অধিদপ্তর ঢাকা।

পাট চাষী প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সরকার ফারহানা আকতার সুমি।
উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তার কার্যালয় পাট অধিদপ্তর ডোমার নীলফামারীর আয়োজনে পাটবীজ উৎপাদনকারী চাষী প্রশিক্ষন কর্মশালায় উন্নত প্রযুক্তি নির্ভর পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণের বিষয়ে প্রশিক্ষণার্থীদের মাঝে গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেন জেলা পাট উন্নয়ন কর্মকর্তা এ টি এম তৈবুর রহমান, রেজাউল করিম উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা ডোমার নীলফামারী প্রমুখ।

উল্লেখ্য যে, পাটবীজ উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ কর্মশালায় উপজেলার বিভিন্ন এলাকার মোট ৭৫ জন প্রশিক্ষনার্থী উক্ত প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেছেন বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। প্রশিক্ষন শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে পাটের তৈরি চটের ব্যাগ বলে প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category