• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন |
Headline :
নীলফামারীতে এক যুগ পর স্বামীর হত্যার মামলা করেছে স্ত্রী স্বেচ্ছাসেবকদল নেতা হত্যার প্রতিবাদে নীলফামারীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ ছাত্র কল্যাণ পরিষদের ২৩ সদস্য বিশিষ্ট নীলফামারী জেলা কমিটি অনুমোদন প্রেসক্লাব জলঢাকার পূর্ণাঙ্গ কমিটি গঠন প্রকাশিত সংবাদের প্রতিবাদ ডোমারে জমিয়তে উলামায়ে ইসলামের যৌথ সভা অনুষ্ঠিত নীলফামারীতে চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে মানববন্ধন সেচ্ছাসেবকদলের সভাপতির গাড়ীবহরে হামলার প্রতিবাদে নীলফামারীতে বিক্ষোভ উপজেলার পাঙ্গা মটুকপুর ইউনিয়নে বিএনপির জনসমাবেশ শেখ হাসিনা ক্ষমতার মসনদকে টিকিয়ে রাখতে বাংলাদেশকে ভারতের কাছে বিক্রি করেছিল-সমন্বয়ক তারিকুল

পৌর কাঁচা বাজারে আগুনে পুড়ে যাওয়া দোকান পরিদর্শনে ইউএনও

মোসাদ্দেকুর রহমান সাজু,স্টাফ রিপোর্টার,ডোমার নীলফামারী / ১৯২ Time View
Update : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন

মোসাদ্দেকুর রহমান সাজু,স্টাফ রিপোর্টার,ডোমার নীলফামারীঃ  নীলফামারীর ডোমার পৌর কাঁচা বাজারে গত রাত ১টার সময় আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত দোকান পরিদর্শনে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল আলম বিপিএএ।

শনিবার ৬ জুলাই দুপুরে আগুনে পুড়ে যাওয়া দোকান পরিদর্শনে গিয়ে ক্ষতিগ্রস্ত দোকানদারদের সঙ্গে মতবিনিময় করেন তিনি,এসময় দোকানদাররা তাদের নিজ নিজ দোকানের ক্ষতির পরিমাণের বিষয় তুলে ধরেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম বিপিএএ কাছে।
সরেজমিনে এবং আসে পাশের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে যানাযায়, রাত আনুমানিক একটার দিকে মুশলধারে বৃষ্টি চলছে এমন সময় আমরা আগুনে পোড়ার গন্ধ পাই এবং বাইরে বের হয়ে দেখি আশে পাশের কোথাও কোন আগুনের বালাই নাই, এরমধ্যে নিমিষেই দেখি দাউদাউ করে আগুন জ্বলছে এবং নিমিষেই ৮টি দোকানের মালামালসহ পুড়ে ছাই হয়ে গেল, এরপর ডোমার এবং দেবীগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা দীর্ঘ ডের ঘন্টা অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে আগুনের সুত্রপাত হয়েছিল বিদ্যুৎ এর সর্ট সার্কিট থেকে।

এবিষয়ে ডিম ব্যবসায়ী রুবেল জানান, রাত তখন পোনে একটার দিকে প্রচন্ড বৃষ্টি চলছে তখন আমি দোকান বন্ধ করে বের হয়ে আগুনে পোড়ার গন্ধ পাই,তারপর আসে পাশে গিয়ে দেখি কোথাও কোন আগুনের বালাই নাই, এরপর ২/৩ মিনিটের মাথায় দেখি দাউদাউ করে আগুন জ্বলছে এবং ফুটতেছে তারপর আমি চিৎকার ও চেচামেচি করলে আরও লোকজন জড়ো হয়। এরমধ্যে ৩নং ওয়ার্ড কাউন্সিলর আখতারুজ্জামান সুমন ভাইকে খবর দিলে তিনি দ্রুত ঘটনাস্থলে এসে ফায়ার সার্ভিসে খবর দেন।
এবিষয়ে ডোমার ফায়ার সার্ভিসের লিডার লিটন এবং দেবীগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রাজিব ভূইয়া জানান, বিদ্যুৎ এর সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছিল এবং রাত ১টা ৩ মিনিট থেকে রাত ২টা ৩০ মিনিট পর্যন্ত ডোমার ইউনিটের ১৪ জন এবং দেবীগঞ্জ ইউনিটের ৬ জনসহ মোট ২০ জন মিলে দীর্ঘ ডের ঘন্টা অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি।

ক্ষয়ক্ষতির বিষয়ে তারা বলেন ক্ষতির পরিমাণ আনুমানিক ৩ লক্ষ টাকা এবং ৮টি দোকানের মালামাল উদ্ধার হয়েছে আনুমানিক ২০ লক্ষ টাকার।
এবিষয়ে ডোমার পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর আখতারুজ্জামান সুমন বলেন, আমি সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাৎক্ষণিক ভাবে ফায়ার সার্ভিসকে খবর দেই এবং ডোমার ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত এসে আগুন নিভাতে না পারায় পরে দেবীগঞ্জ উপজেলায় ফায়ার সার্ভিসের কর্মীরা এসে দুই ইউনিটের প্রায় ২০ জন কর্মী ডেড় ঘন্টা অভিযান পরিচালনা করে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ক্ষয়ক্ষতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন ৮টি দোকানের ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ১০ থেকে ১৫ লক্ষ টাকা।


এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল আলম বিপিএএ জানান আমি গিয়েছিলাম ক্ষয়ক্ষতি নিরুপন করতে এবং সরকারি প্রণোদনা কিভাবে দেওয়া যায় এটা যাচাই করার জন্য। পাশাপাশি দেখলাম যে আটটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে কাঁচা বাজারে বৈদ্যুতিক সর্ট সার্কিটের কারণে আগুনের সুত্রপাত। এছাড়াও আমি ডিসি স্যারকে অলরেডি মৌখিক ভাবে জানিয়েছি এর পাশাপাশি প্রতিবেদন রেডি করা হচ্ছে, প্রতিবেদন অনুযায়ী আমরা চেষ্টা করছি তাদেরকে সাহায্যে করার জন্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category