• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন |

জলঢাকায় জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন

মাইদুল হাসান,  নিজস্ব প্রতিবেদক: / ৬৬ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন

মাইদুল হাসান,  নিজস্ব প্রতিবেদক:

ভরবো মাছে মোদের দেশ – গড়বো স্মার্ট বাংলাদেশ এই প্রতিপাদ্য শ্লোগানকে সামনে রেখে জলঢাকায় জাতীয় মৎস্য সপ্তাহ্-২০২৪ইং উদযাপন উপলক্ষে মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে মৎস্য অধিদপ্তর কর্তৃক গৃহীত কার্যক্রম বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৩০শে জুলাই মঙ্গলবার সকালে উপজেলা মৎস্য দপ্তর কার্যালয়ে এ মনবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা মৎস্য অফিসার উম্মে হাবীবা সিদ্দিকা’র সভাপতিত্বে অনুষ্ঠিত মৎস্য সপ্তাহে স্থানীয় সাংবাদিক, মৎস্য চাষী, জলমহাল ইজারাদার, সূধী সমাজের ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মৎস্য সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে মৎস্য কর্মকর্তা উম্মে হাবীবা সিদ্দিকা বলেন, মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে উপজেলা মৎস্য অফিস সরকার নির্ধারিত বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে৷ কর্মসূচীর মধ্যে রয়েছে বনাঢ়্য র‍্যালী, আলোচনা সভা, পোনা মাছ অবমুক্তকরণ, মৎস্য পুরস্কার প্রদান ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, অংশীজনের অংশগ্রহনে মৎস্য সম্পদের স্থায়ীত্বশীল এবং সর্বোত্তম ব্যবহার বিষয়ে মতবিনিময়, জলাশয়ের পানির ভৌত-রাসায়নিক গুণাগুণ পরীক্ষা ও প্রয়োজনীয় পরামর্শ প্রদান, কুইজ প্রতিযোগিতা, সুফলভোগীদের প্রশিক্ষণ ও উপকরণ বিতরন, জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ণ ও সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে সপ্তাহ ব্যাপী এ সব কর্মপরিকল্পনা বাস্তবায়িত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category