• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন |

নীলফামারীর উত্তর চওড়া বড়গাছা স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে মানববন্ধন

নাসির উদ্দিন শাহ মিলন, বার্তা সম্পাদক ঃ / ২৭৫ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
oppo_1024

রাজনৈতিক প্রভাব খাটিয়ে শিক্ষা প্রতিষ্ঠানকে দলীয় করণ ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বিপক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করায় নীলফামারীর উত্তর চওড়া বড়গাছা স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ধীমান রায়ের পদত্যাগের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
রোববার (১১ আগষ্ট) দুপুরে প্রতিষ্ঠান প্রাঙ্গনে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয় সাবেক শিক্ষার্থী আলী আকবর হাসমী, ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থী মানববন্ধন কর্মসূচির সমন্বয়ক মেহেদী হাসান মারুফ, আসিফ হাসান, সজল রায়, এমি আক্তার , পায়েল রায় সহ আরও অনেকে।
মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন,’ধীমান স্যার ক্ষমতার অপব্যবহার করে প্রতিষ্ঠানে নানা ধরনের স্বেচ্ছাচারিতামূলক কাজ পরিচালনা করেন। পুরো শিক্ষা প্রতিষ্ঠানকে তিনি দলীয় প্রতিষ্ঠানে রূপান্তর করে ফেলেছেন। চওড়া বড়গাছা ইউনিয়নের আওয়ামীলীগের সকল রাজনৈতিক কার্যক্রম, সভা-সমাবেশ, বিদ্যালয়ের অভ্যন্তরে করেন।  এতে করে বিদ্যালয়ের পাঠদানের পরিবেশ ব্যহত হয়।
এছাড়া রাজনৈতিক প্রভাব খাটিয়ে অর্থের বিনিময়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব পাওয়ার পরই পরীক্ষার ফি, রেজিস্ট্রেশন ফি কিংবা ফরম ফিলাপ ফি বোর্ড কর্তৃক নির্ধারিত ফিয়ের অতিরিক্ত আদায় করতো।  এছাড়া তিনি আমাদের শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলন রাজনৈতিক ভাবে প্রতিহতের হুমকি প্রদান করেন। তাই আমাদের শিক্ষার্থীদের এক দাবি অতি দ্রুত ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদ থেকে ধীমান স্যারের অপসারণ চাই। অন্যথায় আমরা কঠোর কর্মসূচি পালন করবো।’
মানববন্ধন কর্মসূচিতে প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থী অংশগ্রহণ করেন। উত্তর চওড়া বড়গাছা স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ধীমান রায়ের সাথে মুঠোফোনে কথা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category