• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন |
Headline :
জলঢাকা প্রেসক্লাব কমিটির সঙ্গে নির্বাহী অফিসারের মতবিনিময় ডোমার সদর ইউনিয়নে বিএনপির জনসমাবেশ গোমনাতী বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৮টি দোকান ভস্মীভূত কিশোরগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও নিয়োগে অনিয়মের অভিযোগ জলঢাকায় সাবেক চেয়ারম্যান খোকনের মৃত্যুতে জাতীয় পার্টির শোকসভা নীলফামারীতে সংবাদকর্মীদের সঙ্গে নবাগত ডিসির মতবিনিময় ডোমার উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নে বিএনপির জনসমাবেশ নীলফামারীতে এক যুগ পর স্বামীর হত্যার মামলা করেছে স্ত্রী স্বেচ্ছাসেবকদল নেতা হত্যার প্রতিবাদে নীলফামারীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ ছাত্র কল্যাণ পরিষদের ২৩ সদস্য বিশিষ্ট নীলফামারী জেলা কমিটি অনুমোদন

জলঢাকায় বিএনপি’র অবস্থান কর্মসূচীকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে টানটান উত্তেজনা

মাইদুল হাসান,  বিশেষ প্রতিবেদক: / ৭৪ Time View
Update : শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন

মাইদুল হাসান,  বিশেষ প্রতিবেদক:

নীলফামারী জলঢাকায় বিএনপির অবস্থান কর্মসূচী পালন করাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে টানটান উত্তেজনা ও উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হয়। একই স্থানে দুই গ্রুপের অবস্থান কর্মসূচীর ডাক দেওয়ায় এমন উত্তেজনা ও উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে ধারণা করছেন সচেতন মহল। এ অবস্থায় পৌর শহরে উত্তেজনা সৃষ্টি হলে আংশিক সময় দোকানপাট বন্ধ হয় এবং যানবাহন চলাচলে শিথিলতা নেমে আসে। আজ ১৫ই আগষ্ট বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল তিনটা পর্যন্ত পৌর শহরের জিরো পয়েন্ট মোড়ে এমন থমথমে পরিস্থিতি লক্ষ করা গেছে। এ সময় কোন প্রকার আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ঘটনাস্থলে উপস্থিত থাকতে দেখা যায়নি।

সূত্রমতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কেন্দ্র ঘোষিত কর্মসূচী হিসাবে বৃহস্পতিবার সারাদেশে ” অবস্থান কর্মসূচী ” পালনের আহবান করেন দলটি। এরই ধারাবাহিকতায় জলঢাকা উপজেলা বিএনপি ও এর অঙ্গসংগঠন একটি গ্রুপ অপরদিকে উপজেলা জাতীয়তাবাদী যুবদল, ছাত্রদল ও সেচ্ছাসেবক দলের একটি গ্রুপ পৌর শহরের জিরো পয়েন্ট মোড়ে কর্মসূচি পালনের ডাক দেয়। সকালে উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ময়নুল ইসলামের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল পেট্রোল পাম্প থেকে বের হয়ে পৌর শহর প্রদক্ষিণ করে জিড়ো পয়েন্ট মোড়ে গিয়ে অবস্থান কর্মসূচীতে অংশ নেয়। এতে উপজেলা বিএনপির বিভিন্ন নেতাকর্মীরা বক্তব্য রাখেন। অন্যদিকে দুপুর সাড়ে ১২টার দিকে শাহিনুর হক বাবু’র ও হারুন অর-রশীদ জোয়াদ্দারের নেতৃত্বে বিএনপির বিক্ষোভ মিছিল বের হয়ে পৌর শহর প্রদক্ষিণ শেষে জিড়ো পয়েন্ট মোড়ে বিক্ষোভ র‍্যালীটি অবস্থান করলে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ময়নুল ইসলাম মাইক যোগে ভুয়া ভুয়া বচন শুরু করলে নেতাকর্মীরা তার সঙ্গে মুখ মিলিয়ে উচ্চ স্বরে ভুয়া ভুয়া – দালাল দালাল বলে শ্লোগান দিতে থাকে। এ সময় ময়নুল ইসলাম বলেন, এরা উপজেলা বিএনপির কেউ নয়। এতে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা পরিস্থিতির সৃষ্টি হয় এবং সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি হলে সেচ্ছাসেবকদল সভাপতি আলমগীর হোসেনের নেতৃত্বে পরিস্থিতি নিয়ন্ত্রণ হয়। পরে উত্তপ্ত পরিস্থিতিতে উপজেলা বিএনপি তাদের অবস্থান কর্মসূচী সমাপ্ত ঘোষণা করে নেতাকর্মীদের নিয়ে পুনরায় পেট্রোল পাম্পে গেলে পরিস্থিতি শান্ত হয়। পরে শাহিনুর হক বাবুর নেতৃত্বাধীন বিএনপির গ্রুপটি জিড়ো পয়েন্ট মোড়ে অবস্থান কর্মসূচী পালন করেন। তবে একই স্থানে একই দলের পৃথক পৃথক কর্মসূচী পালন করাকে কেন্দ্র করে পৌর শহরে উত্তেজনা ও উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category