• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন |

‘কিলার অনিক’ গ্রেফতার

পিএনএস এজেন্সি / ৪৫ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন

ভারতে পালিয়ে যাওয়ার সময় ঝিনাইদহের মহেশপুর থেকে ‘বৈষম্যবিরোধী’ ছাত্র আন্দোলনে হত্যায় সরাসরি অংশ নেওয়া মো. তারেক আহাম্মেদ অনিক ওরফে কিলার অনিককে (৩৪) গ্রেফতার করেছে মহেশপুর বিজিবি-৫৮।

সোমবার (২৬ আগস্ট) রাত ১০টার দিকে এ তথ্য জানান বিজিবি-৫৮।

বিজিবি জানায়, অনিক ঢাকা জেলার উত্তর বাড্ডা ভাওয়ালিয়া পাড়া সুতীভোলা এলাকার ও ঢাকা মহানগর যুবলীগের সহ-সভাপতি হাজী আবু তাহেরের ছেলে। অনিক ঢাকা ৩৮নং ওয়ার্ড যুবলীগের একজন কর্মী। স্থানীয়ভাবে তিনি ‘কিলার অনিক’ নামে পরিচিত বলে জানায় বিজিবি।

ঝিনাইদহ বিজিবি ৫৮ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর মোল্লা ওবায়দুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি কিলার অনিক রাতে মহেশপুরের সীমান্তের মাটিলা গ্রাম দিয়ে ভারতে পালিয়ে যাবে। এমন অবস্থায় বিজিবি ওই এলাকায় তিনটি বিশেষ টহল দল নিযুক্ত করে। এছাড়াও পূর্ব থেকেই সব বিওপিতে কিলার অনিকের বিষয়ে রেড অ্যালার্ট জারি করা হয়েছিল।

রাতে বিজিবি সব গ্রামে তল্লাশি শুরু করে। তল্লাশির এক পর্যায়ে মাটিলা গ্রামের একটি মেহগনি বাগানে একজন লুকিয়ে আছে বলে খবর পাওয়া গেলে বিজিবি টহল দল সে এলাকা ঘিরে ফেলে। তখন অনিক দৌড়ে পালানোর চেষ্টা করে ব্যর্থ হয়। তাকে গ্রেফতার করে বিজিবি।

তিনি জানান, পরে কিলার অনিককে জিজ্ঞাসাবাদে সে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় তার যুবলীগের সঙ্গে প্রত্যক্ষ সম্পৃক্ততা এবং ঢাকায় সংঘটিত সাম্প্রতিক ছাত্রহত্যা এবং বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড ও অপকর্মের সঙ্গে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে।

কিলার অনিক বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছাত্র হত্যার কারণে সাবেক প্রধানমন্ত্রী, সাবেক কয়েকজন মন্ত্রী ও সংসদ সদস্যদের বিরুদ্ধে বাড্ডা থানায় দায়ের করা একাধিক মামলার তালিকাভুক্ত ও একজন পলাতক আসামি। আত্মগোপনের জন্য সে অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে গমন করে ইতালিতে যাবে বলে বিজিবি ৫৮ আভিযানিক দলকে জানায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category