• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন |
Headline :
জলঢাকা প্রেসক্লাব কমিটির সঙ্গে নির্বাহী অফিসারের মতবিনিময় ডোমার সদর ইউনিয়নে বিএনপির জনসমাবেশ গোমনাতী বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৮টি দোকান ভস্মীভূত কিশোরগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও নিয়োগে অনিয়মের অভিযোগ জলঢাকায় সাবেক চেয়ারম্যান খোকনের মৃত্যুতে জাতীয় পার্টির শোকসভা নীলফামারীতে সংবাদকর্মীদের সঙ্গে নবাগত ডিসির মতবিনিময় ডোমার উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নে বিএনপির জনসমাবেশ নীলফামারীতে এক যুগ পর স্বামীর হত্যার মামলা করেছে স্ত্রী স্বেচ্ছাসেবকদল নেতা হত্যার প্রতিবাদে নীলফামারীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ ছাত্র কল্যাণ পরিষদের ২৩ সদস্য বিশিষ্ট নীলফামারী জেলা কমিটি অনুমোদন

প‌রিবহন ধর্মঘটে যাত্রীদের দুর্ভোগ

স্টাফ রিপোর্টার / ২৯ Time View
Update : শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন

সিলেটে তিন দফা দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। এতে দুর্ভোগে পড়েছেন বিভিন্ন গন্তব্যের যাত্রী ও কর্মস্থলগামী লোকজন।

আজ বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ছয়টায় শুরু হওয়া ধর্মঘটে নগরের সড়কগুলো ফাঁকা দেখা গেছে। মাঝেমধ্যে দু–একটি সিএনজিচালিত অটোরিকশা চলাচল করতে দেখা গেছে। এ ছাড়া চলাচল করছে মোটরসাইকেল ও রিকশা।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ তিন দফা দাবিতে আজ সকাল থেকে এই ধর্মঘট পালন করছে। দাবিগুলোর মধ্যে আছে—সিলেটের সিএনজি রিফুয়েলিং স্টেশনগুলোয় গ্যাসের সংকট দূর করা, রাজনৈতিক বিভিন্ন মামলায় আটক শ্রমিকদের মুক্তি ও ২০২১ সালে চৌহাট্টায় শ্রমিকদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পুলিশের করা মামলা প্রত্যাহার।

আজ সকালে নগরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, দূরপাল্লার কোনো যাত্রীবাহী বাস ছেড়ে যায়নি। নগরের দক্ষিণ সুরমার কেন্দ্রীয় বাস টার্মিনালে যাত্রীবাহী বাসগুলো দাঁড় করিয়ে রাখা। অনেক যাত্রী বাস টার্মিনাল এলাকায় যাওয়ার পর গন্তব্যে না যেতে পেরে ফিরে যান। আবার অনেকেই হুমায়ুন রশীদ চত্বর এলাকায় যানবাহনের জন্য অপেক্ষা করছিলেন। মোটরসাইকেলে গন্তব্যে ছোটেন কেউ কেউ।

হুমায়ুন রশীদ চত্বর এলাকায় গাড়ির জন্য দাঁড়িয়েছিলেন রাকিব আহমদ। তিনি বলেন, আজ সকালে তিনি শ্রীমঙ্গল যাওয়ার জন্য বের হয়েছেন। সকাল আটটার দিকে বের হয়ে সড়কে তেমন যানবাহন পাননি। সে সময়ও জানতেন না ধর্মঘট চলছে। পরে বাসস্ট্যান্ডে গিয়ে জানতে পারেন ধর্মঘট চলছে।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর বলেন, আজ সকাল থেকে সিলেটের কোনো যাত্রীবাহী যানবাহন ছেড়ে যায়নি। পরিবহন শ্রমিকেরা স্বেচ্ছায় কর্মবিরতি পালন করছেন। দুপুর সাড়ে ১২টার দিকে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে বৈঠক হওয়ার কথা রয়েছে। বৈঠকে ধর্মঘটের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category