• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন |

সৈয়দপুরে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

জয়নাল আবেদীন হিরো / ১০৭ Time View
Update : শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন

জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে এক হাজার ২০০  কৃষকদের মাঝে বিনামূল্যে রোপা আমন বীজ ও সার বিতরণ কর্মসূচি শুরু হয়েছে।

কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ/ ২০২৪-২০২৫ মৌসুমে রোপা আমন ধানের উন্নতমানের বীজ ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধি লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার সহায়তা বিতরণ কর্মসূচি গ্রহন করা হয়। বৃহস্পতিবার (০৪ জুলাই) সৈয়দপুর উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে বিনামূল্যে  ওই বীজ ও সার সহায়তা বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. সিদ্দিকুল  আলম সিদ্দিক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান রিয়াদ আরফান সরকার রানা, ভাইস চেয়ারম্যান মহসিন মন্ডল মিঠু ও মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নুর-ই-আলম সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য বলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ধীমান ভুষন। এ সময়  সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের ও কৃষি বিভাগের অন্যান্য কর্মকর্তা ও কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।
পরে প্রধান অতিথি কৃষক-কৃষাণীদের হাতে প্রণোদনা কর্মসূচির আওতায় উন্নতমানের রোপা-আমন ধান বীজ ও সার তুলে দিয়ে বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন।
সৈয়দপুর উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলার পাঁচটি ইউনিয়ন ও পৌরসভা এলাকার  এক হাজার দুই শত কৃষক-কৃষাণীর মাঝে উন্নতমানের আউশ আমন ধানের বীজ ও দুই প্রকালের সার বিতরণ করা হবে। প্রত্যেক কৃষক রোপা-আমন ধানের বীজ পাঁচ কেজি, ১০ কেজি এমওপি সার এবং ১০ কেজি ডিএপি সার পাবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category