• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন |

নীলফামারীতে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ, ভাঙচুর- আহত অর্ধশতাধিক

নাসির উদ্দিন শাহ মিলন,বার্তা সম্পাদক / ৪৯ Time View
Update : শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন

বৈষম্য বিরোধী ছাত্রদের ডাকা অসহযোগ আন্দোলনের প্রথমদিনে নীলফামারীতে শিক্ষার্থীদের সমর্থন জানিয়ে অভিভাবক, আইনজীবী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ গণমিছিলে অংশগ্রহণ করেন। রবিবার (৪ আগষ্ট) সকালে জেলা শহরের চৌরঙ্গীমোড় ও পুলিশ সুপারের কার্যালয়ের সামনে গণমিছিলটিকে ছত্রভঙ্গ করতে পুলিশ ও সরকার দলীয় নেতাকর্মীদের বাঁধায় শুরু হয় ধাওয়া পাল্টা-ধাওয়া।

এসময় আন্দোলনকারীরা জেলা আওয়ামীলীগের কার্যালয় ও সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের বাড়ী ভাংচুর ও অগ্নিসংযোগ করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারসেল, সাউন্ড গ্রেনেড, রাবার বুলেট নিক্ষেপ করে । এতে শিক্ষার্থী, অভিভাবক, সাংবাদিক সহ গুলিবিদ্ধ হয় ১০ জন এবং আহত হয় প্রায় অর্ধশতাধিক।
আন্দোলনকারীরা চলে যাওয়ার পর জেলা বিএনপির সভাপতি আ.খ.ম আলমগীর সরকার ও জামায়াত নেতা আলফারুক আব্দুল লতিফের বাড়ী ভাংচুর ও যুবদল নেতা শামীম শাহ আলম তমুর তিনটি মাইক্রোবাস ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা আগুনে পুড়িয়ে দেন বলে অভিযোগ করেন তারা।
জেলা বিএনপির সভাপতি আ.খ.ম আলমগীর সরকার বলেন, ‘ছাত্ররা আন্দোলন শেষ করে চলে যাওয়ার পর পরই ছাত্রলীগ ও যুবলীগের ছেলেরে আমার বাড়ী ভাংচুর করে।’ জামায়াত নেতা আলফারুক আব্দুল লতিফ বলেন,’ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা স্লোগান দিয়ে আমার দুটো বাড়ীর প্রথম তলার সব কিছু ভেঙে চুরমার করে ফেলে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category