• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন |

ডোমারে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের আয়োজনে জরুরী সভা অনুষ্ঠিত

মোসাদ্দেকুর রহমান সাজু,স্টাফ রিপোর্টার,ডোমার নীলফামারী / ১০০ Time View
Update : শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন

মোসাদ্দেকুর রহমান সাজু,স্টাফ রিপোর্টার,ডোমার নীলফামারীঃ  বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ডোমার উপজেলা শাখার আয়োজনে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ১০ আগস্ট দুপুরে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ডোমার উপজেলা শাখার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরন নবীর সভাপতিত্বে এই জরুরী সভা অনুষ্ঠিত হয়।
উক্ত জরুরী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান এবং সাবেক জেলা কমান্ডার ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন।

সভার শুরুতেই বর্তমান অন্তবর্তীকালিন সরকারের প্রধান উপদেষ্টাসহ সকল উপদেষ্টা মন্ডলীর সদস্যদের সভার পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।
এসময় অন্যান্নদের মাঝে বক্তব্য প্রদান করেন
নীলফামারী সদর উপজেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল, সৈয়দপুর উপজেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলী ও বীর মুক্তিযোদ্ধা সালাউদ্দিন বেগ, কিশোরগঞ্জ উপজেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান ও এ্যাডভোকেট মোজাম্মেল হক,
জলঢাকা উপজেলার বীর মুক্তিযোদ্ধা আমানুল্লাহ,
ডিমলা উপজেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সামছুল হক,ডোমার পৌর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস হোসেন, সাবেক সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শমশের আলী, বীর মুক্তিযোদ্ধা রবিউল আলম প্রমূখ।
জরুরী সভায় সর্বসম্মতিক্রমে নিম্নবর্ণিত সিদ্ধান্ত সমুহ গৃহীত হয়।
১. গত ৫ আগস্ট থেকে বর্তমান সময় পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় ১৯৭১ এর বীর মুক্তিযোদ্ধাসহ শহীদ বীর মুক্তিযোদ্ধাগণের বাড়িতে দূর্বৃত্তের হামলা, নির্যাতন,ভাংচুর, দখল, লুটপাটের ঘটনার তীব্র প্রতিবাদ সহ নিন্দা জানানো হয়। সেইসাথে ঘটনার সাথে জড়িত সকল দূর্বৃত্তকে চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য অন্তবর্তীকালিন সরকারের সুদৃষ্টি কামনা করা হয়।

২. সারাদেশের ন্যায় নীলফামারী জেলার ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরগঞ্জ, সৈয়দপুর ও নীলফামারী জেলা ও উপজেলা পর্যায়ে অবস্থিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভাংচুর ও মুক্তিযুদ্ধের স্মৃতিচিহ্ন বধ্যভূমি ভাংচুর ও লুটপাটের ঘটনায় ক্ষোভ প্রকাশসহ নিন্দা জানানো হয়।

৩.দূর্বৃত্তরা যাতে নীলফামারী জেলায় বসবাসকারী আর কোন বীর মুক্তিযোদ্ধাসহ সকল মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা ভাংচুর ও হতাহতের ঘটনা না ঘটাতে পারে এইজন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে মোকাবেলার জন্য মানসিকভাবে প্রস্তুত থাকার আহবান জানানো হয়।
জরুরী সভায় নীলফামারী জেলার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সকল উপজেলার মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডারগনসহ ডেপুটি কমান্ডারা উপস্থিত ছিলেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category